টিকিট ছাড়া কেউ স্টেশনে ঢুকতে পারবে না: রেলমন্ত্রী

টিকিট ছাড়া কেউ রেল স্টেশনে প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। শনিবার (১৮ জুলােই) পরিদর্শন ট্রেনে করে চারটি রেল স্টেশন পরিদর্শনকালে তিনি একথা জানান।

- Advertisement -

রেলমন্ত্রী বলেন, আগামীতে কেউ ট্রেনের টিকিট ছাড়া বড় রেল স্টেশনগুলেতে প্রবেশ করতে পারবে না। এ জন্য ইতোমধ্যে দেশের বড় বড় রেল স্টেশনগুলোতে এক্সেস কন্ট্রোল (যাত্রী নিয়ন্ত্রণ) নির্মাণ প্রকল্পপের কাজ চলছে।

- Advertisement -google news follower

আসন্ন কোরবানির ঈদের ট্রেনের সংখ্যা বাড়ানো হবে না জানিয়ে তিনি বলেন, এখন যতগুলো ট্রেন দিয়ে যাত্রী পরিবহন করা হচ্ছে, ঈদের সময়ও ততগুলো ট্রেন চলবে। এবার আর ট্রেন সংখ্যা বাড়ানো হবে না।

পরিদর্শন ট্রেনে করে মন্ত্রী প্রথমে রাজধানীর উত্তরার বিমানবন্দর রেল স্টেশন পরিদর্শনে যান। সেখানে তিনি স্টেশনের প্ল্যাটফর্ম সংস্কার ও সীমানা নির্ধারণ নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শন করেন। ট্রেনের উচ্চতার সঙ্গে সমন্বয় করে বিমানবন্দর রেল স্টেশনের প্ল্যাটফর্মের উচ্চতা সমন্বয়ের কাজ চলছে।

- Advertisement -islamibank

সেখান থেকে তিনি গাজীপুরের জয়দেবপুর রেল স্টেশন পরিদর্শন করেন। এ সময় মো. নূরুল ইসলাম সুজন উপস্থিত সাংবাদিকদের বলেন, জয়দেবপুর রেল স্টেশন থেকে পাবনার ঈশ্বরদী ও জামালপুর পর্যন্ত রেললাইন ডাবল করা হবে। এছাড়া ইতোমধ্যে ঢাকা থেকে টঙ্গী পর্যন্ত রেলপথ চার লাইন করার কাজ চলছে। টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্তও রেললাইন ডাবল করার কাজ চলছে। এসব প্রকল্পের কাজ শেষ হলে রাজধানী ঢাকার মধ্যে আরো বেশি সংখ্যক ট্রেন পরিচালনা করা যাবে।

এরপর তিনি টঙ্গী ও নরসিংদী রেল স্টেশন পরিদর্শন করেন। এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো.শামসুজ্জামানসহ রেল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM