রাঙ্গুনিয়ায় শিক্ষকের জমি দখলে রাতের আঁধারে হানা

0

রাঙ্গুনিয়ায় রাতের আঁধারে টিনের ঘর ভেঙে শিক্ষকের জমি দখলের অপচেষ্টা চালানো হয়েছে। অথচ জায়গাটিতে আদালতের স্থিতাবস্থার নির্দেশ রয়েছে। এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষক বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কাজী গালিব আহসান বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় অভিযোগ করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার পশ্চিম নিশ্চিন্তাপুর মৌজার আর এস দাগ নং ২০১/১ ও বি এস ১১২৫১ দাগের ২ শতাংশ জমি ক্রয় করেন দক্ষিণ রাজানগর ইউনিয়নের ড. গালিব। ২৮০১ ও ২৩০৬ নং কবলা মূলে কাজী নাছির উদ্দীন ও কাজী নুরুল আনোয়ার প্রকাশ জাহাঙ্গীরের কাছ থেকে যথাক্রমে ২০০৫ ও ২০০৭ সালে তিনি এই দুই শতক জমি কিনেন। এরপর থেকে জমির দখল বুঝে নিয়ে ভোগদখল করে আসছিলেন। কিন্তু ২০১৬ সালে কাজী নুরুল আজিম নামে এক ব্যক্তি জমিটি তার বলে দাবি করেন।
অভিযোগে আরও উল্লেখ করা হয়, জমি দখলে নিতে গত ৫ জুলাই গভীর রাতে নুরুল আজিম দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে হামলা চালান। এ সময় নির্মিত টিনের ঘর ভাঙচুর করে ঘরে থাকা জিনিসপত্র লুটপাট করা হয়। এ ব্যাপারে পরদিন (৬ জুলাই) রাঙ্গুনিয়া থানায় অভিযোগ দায়ের করা হয়।

হয়রানি ও মান ক্ষুণ্ন করায় গত ২৬ ফেব্রুয়ারি নুরুল আজিমের বিরুদ্ধে জিডি করেছিলেন উল্লেখ করে ড. গালিব জয়নিউজকে বলেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে অধ্যপনার কারণে আমাকে ঢাকায় বসবাস করতে হয়। আমার অনুপস্থিতিতে দীর্ঘদিন ধরে ওই জমি দখলের পাঁয়তারা চালিয়ে আসছেন কাজী নুরুল আজিম গং। পরে
এ নিয়ে চট্টগ্রাম জেলা আদালতে মামলা দায়ের করি (০৬/২০২০)। উভয়পক্ষের শুনানি শেষে আদালত মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন। কিন্তু আদালতের নির্দেশ উপেক্ষা করে ৫ জুলাই রাত আনুমানিক ৩টায় কাজী নুরুল আজিম ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে আমার টিনের ঘর ভাঙচুর করে এবং লুটপাট চালায়।
জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...