চট্টগ্রামে করোনা পরীক্ষা বাড়লেও শনাক্ত কমেছে

0

চট্টগ্রামে নমুনা পরীক্ষা বাড়লেও কমেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১১৫ জনের নমুনায় ১৩৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আগেরদিন (সোমবার) ৮৬৯ জনের নমুনা পরীক্ষা হয়। নতুন আক্রান্তদের মধ্যে ৮৯ জন নগরের ও ৪৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এখন পর্যন্ত চট্টগ্রামে ১৩ হাজার ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় নগরে একজন ও উপজেলায় একজন মারা গেছেন। এ পর্যন্ত মারা গেছেন ২২৫ জন। একইসময়ে ৪০ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৪ জন।

মঙ্গলবার (২১ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন।

বিআইটিআইডিতে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৬ জন নগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৬ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন নগরের ও দুইজন উপজেলা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩১ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৩৪ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২২ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।

শেভরণ ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২২ জন নগরের ও ৫ জন উপজেলার।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ৩, আনোয়ারার ৩, চন্দনাইশের ৪, পটিয়ার ১, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ১১, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ৯, সীতাকুণ্ডের ১, মিরসরাইয়ের ২ ও সন্দ্বীপের ১ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...