চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৪৮

0

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৭৮ জনের নমুনায় আরও ১৪৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ১১৬ জন নগরের ও ৩২ জন বিভিন্ন উপজেলার।

এখন পর্যন্ত চট্টগ্রামে ১৩ হাজার ৩৪৬ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় নগরে একজন মারা গেছেন। এ পর্যন্ত মারা গেছেন ২২৬ জন। একইসময়ে ৬৩ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ হাজার ৯৯৪ জন।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৪ জন।

বিআইটিআইডিতে ৩৭০ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২০ জন নগরের ও ২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬১ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৩৬ জন নগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনার জীবাণু মিলেছে; এর মধ্যে ৬ জন নগরের ও একজন উপজেলার। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বুধবার চট্টগ্রামের ৯ জনের নমুনায় দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২০ জন নগরের ও ২ জন উপজেলার বাসিন্দা।

শেভরণ ল্যাবে ১০০ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৯ জন নগরের ও ৮ জন উপজেলার।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ২, সাতকানিয়ার ২, বাঁশখালীর ২, পটিয়ার ২, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ৯, ফটিকছড়ির ১, হাটহাজারীর ৪, সীতাকুণ্ডের ১, সন্দ্বীপের ১ ও মিরসরাইয়ের ২ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...