চট্টগ্রামে আরও ১২৬ করোনা রোগী শনাক্ত, মৃত্যু নেই

0

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৭৪৪ জনের নমুনায় আরও ১২৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ৯৬ জন নগরের ও ৩০ জন বিভিন্ন উপজেলার। একইসময়ে চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।

শনিবার (২৫ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৯ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন।

বিআইটিআইডিতে ২০৩ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৭ জন নগরের ও ১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা মিলেছে; এর মধ্যে ১০ জন নগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। এর মধ্যে ১ জন নগরের ও ৩ জন উপজেলার। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার চট্টগ্রামের ৩ জনের নমুনায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩১ জন নগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।

শেভরণ ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৮ জন নগরের ও ৩ জন উপজেলার।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ১, সাতকানিয়ার ২, আনোয়ারার ২, চন্দনাইশের ১, পটিয়ার ২, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ৯, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ৪ ও মিরসরাইয়ের ২ জন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, এখন পর্যন্ত চট্টগ্রামে ১৩ হাজার ৬২৯ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৪৯৭ জন নগরের ও ৪ হাজার ১৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত মারা গেছেন ২২৭ জন; এর মধ্যে ১৬০ জন নগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা। একইসময়ে ৫১ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৩ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...