চুয়েটে মুজিববর্ষে দিনব্যাপী বৃক্ষরোপণ

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষে বছরব্যাপী গৃহীত কর্মসূচির অংশ হিসেবে দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (২৬ জুলাই) এ কর্মসূচির উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল আলম।

চুয়েট প্রশাসনিক ভবনের সামনে এক সংক্ষিপ্ত বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল আলম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চুয়েট প্রশাসন বছরব্যাপি নানা কার্যক্রম গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে আমরা বছরজুড়ে প্রায় ৫ হাজার চারাগাছ রোপণ করব। এসময় তিনি করোনাভাইরাস প্রতিরোধে চুয়েট পরিবারের সবাইকে সচেতন থাকার পরামর্শ দেন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুজিববর্ষ উদযাপন স্টিয়ারিং কমিটির সভাপতি ও পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রবিউল আলম, সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, স্টিয়ারিং কমিটির সদস্যদের মধ্যে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রেজাউল করিম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, মুজিববর্ষ বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর ও সদস্য সচিব অধ্যাপক ড. মো. মশিউল হক।

এছাড়া বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো অংশগ্রহণ করেন চুয়েট বঙ্গবন্ধু পরিষদের পক্ষে আহ্বায়ক অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, শিক্ষক সমিতির পক্ষে সভাপতি অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, কর্মকর্তা সমিতির পক্ষে সহসভাপতি আমিন মো. মুসা ও কর্মচারী সমিতির পক্ষে সভাপতি মো. জামাল উদ্দিন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ভিসি অফিসের সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মো. ফজলুর রহমান।

জয়নিউজ/শফিউল/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...