তিন স্কুলে সাইক্লোন সেন্টার উদ্বোধন করলেন মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত জাইকার অর্থায়নে তিনটি স্কুলে পাঠদানসহ সাইক্লোন সেন্টার উদ্বোধন করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (২৬ জুলাই) রবীন্দ্র নজরুল চট্টগ্রাম সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার, পশ্চিম মাদারবাড়ী চট্টগ্রাম সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার ও পূর্ব মাদারবাড়ী চট্টগ্রাম সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার উদ্বোধন করেন তিনি।

এ সময় মেয়র নাছির বলেন, শিক্ষা সংস্কৃতি প্রসারের পাশাপাশি সামাজিক অগ্রগতি এবং দুর্যোগ মোকাবেলায় আজ যে তিনটি সেবামূলক স্থাপনাগত অবকাঠামো উদ্বোধন হলো তা একটি উল্লেখযোগ্য মাইলফলক।

তিনি আরো বলেন, এ স্থাপনাগত অবকাঠামো যাতে সত্যিকারভাবে স্থানীয়জনদের জীবন যাপনে সামাজিক নিরাপত্তা বেষ্টনী তৈরি করতে পারে সেই লক্ষে প্রত্যেকেরই নিজ নিজ সামর্থ্য ও অবদানকে উৎসর্গ করতে হবে। তাহলে আমাদের কোনো দুঃখ, হতাশা, ক্লান্তি ও অবসাদ থাকবে না।

মেয়র বলেন ৯ কোটি ৫২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে ৫ তলা বিশিষ্ঠ রবীন্দ্র নজরুল উচ্চ বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার, ৫ কোটি ৪২ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে পশ্চিম মাদারবাড়ী উচ্চ বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার ও ৩ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে পূর্ব মাদারবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টারগুলো নির্মাণ করা হয়।

মেয়র নাছির বলেন, জাইকার অর্থায়নে প্রতিটি ৫তলা ভবনগুলোতে রয়েছে আধুনিক পাঠদানের জন্য লিফট, ৩ ফেইজ ডিজেল জেনারেটর, সোলার প্যানেল, অগ্নি নিরাপত্তা ব্যবস্থা, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র, বজ্রনিরোধক, মেডিকেল বেড, ল্যাব টেবিল, ওভারহেড ট্যাংক, রেইন ওয়াটার হার্ভেষ্টিং সিস্টেম, টয়লেট ব্লক, ক্যান্টিন, টিচার্সরুম, মিটিং রুম, ফাস্ট এইড মেডিকেল রুম, মাল্টিপারপাস হলরুম ও সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থা রয়েছে।

তিনটি ভবন উদ্বোধনকালে উপস্থিত ছিলেন শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, গোলাম মো. জোবায়ের, কাউন্সিলর ইসমাইল বালী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, নীলু নাগ, সাবেক কাউন্সিলর জহির আহমেদ, চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমেদ, সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, সহকারী প্রকৌশলী মিজবাহ-উল আলম, রিফাতুল করিম চৌধুরী, উপসহাকারী প্রকৌশলী তানজিম ভূঁ ইয়া, মৃদুল কান্তি সিংহ, পশ্চিম মাদারবাড়ী সি/ক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপা চৌধুরী, রবীন্দ্র নজরুল চসিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুপর্না ধর, আওয়ামী লীগ নেতা আতাউল্লাহ চৌধুরী, সালাউদ্দিন আহমেদ, শেখ মোহাম্মদ ইসহাক ও প্রকৌশলী আব্দুল রশিদ ।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...