চবিতে পাহাড়ি ছাত্র পরিষদের বিদায় ও বরণ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত ১ম বর্ষের পাহাড়ি ছাত্র-ছাত্রীদের বরণ এবং মাস্টার্স পরীক্ষার্থী শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান করেছে চবি পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। পরে দুপুর ২টার দিকে একটি আলোচনা সভা করে সংগঠনটি।

পিসিপির চবি সংসদের সভাপতি মিন্টু চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কৃতী চাকমার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চবি লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক হোসাইন কবির।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সভাপতি জুয়েল চাকমা, ফার্মেসি বিভাগের প্রভাষক উমেইচেন রাখাইন, ইতিহাস বিভাগ সহকারী অধ্যাপক আনন্দ বিকাশ চাকমা, প্রান-রসায়ন ও অনুপ্রান বিজ্ঞান বিভাগ সহযোগী অধ্যাপক কাঞ্চন চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক হোসাইন কবির বলেন, কেউ ক্ষুদ্র নৃগোষ্ঠী না, আমরা সকলে মানুষের সন্তান। বৃহৎ মানব সমাজের সদস্য। কেউ পাহাড়ে বা কেউ সমতলে সেই বিভাজন আমরা করবো না।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় আসাটা একটা সুযোগ, এখানে অনেক কষ্ট করে ভর্তি হয়। বিশ্ববিদ্যালয় শুধু পাঠ্যপুস্তক পড়ার জন্য না, এখানে জ্ঞান সৃজন ও জ্ঞান সংরক্ষণ করতে হয়।

পরে সন্ধ্যায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...