রাজস্ব আদায়ে নগরবাসীর সঙ্গে মানবিক আচরণ করুন: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) রাজস্ব আদায়ের ক্ষেত্রে নগরবাসীর সঙ্গে মানবিক আচরণ করার জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি নির্দেশ দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (২৭ জুলাই) সকালে নগরের চিটাগাং শপিং কমপ্লেক্সের তৃতীয় তলায় চসিক রাজস্ব সার্কেল-১ এর কার্যালয় উদ্বোধনকালে মেয়র এ নির্দেশ দেন।

মেয়র বলেন, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের রাজস্ব আদায়ের ক্ষেত্রে কোনো সমস্যা পরিলক্ষিত হলে তা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে সমাধানের ব্যবস্থা করতে হবে। গৃহকর আদায়ের ক্ষেত্রে মনে রাখতে হবে নগরবাসীরাও যাতে ট্যাক্সের বিপরীতে তাদের সেবাসমূহ বুঝে পায়।

চসিক মেয়র বলেন, রাজস্ব বিভাগে কর্মরতরা তাদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে পালন করতে হবে। তাদের ওপরই চসিকের আর্থিক সঙ্গতি নির্ভরশীল। বকেয়া হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্সসহ চসিকের আয়সংশ্লিস্ট খাতসমূহকে শক্তিশালী করতে রাজস্ব বিভাগে কর্মরতদের ভূমিকা অপরিসীম বলে তিনি মন্তব্য করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা সাহেদা পারভীন, কর কর্মকর্তা কামরুল ইসলাম, নাসির উদ্দিন, নুরুল ইসলাম, বশির উদ্দিন, মোসলেহ উদ্দিন, প্রদর্শন দেবনাথ, প্রকাশ বড়ুয়া, শওকত হোসেন, মহিউদ্দিন মানিক, আজম খান, নুরুল ইসলাম ও আবুল কালাম।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...