সেই ফিল্টার উদ্বোধন করলেন মেয়র

৫ টাকায় মিলবে ১ লিটার পানি

0

জামালখান চত্বরে উদ্বোধন করা হল বিশুদ্ধ পানির ফিল্টার। জনসাধারণ যে ফিল্টার থেকে মাত্র পাঁচ টাকায় পাবে এক লিটার পানি! চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় এ ফিল্টারটি উদ্বোধন করেন।

এর আগে জামালখানের কাউন্সিলর শৈবাল দাশ সুমন গত ২১ সেপ্টেম্বর পরীক্ষামূলকভাবে চালু করা করেন এটি। বেসরকারি সহযোগিতায় বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করেন তিনি। জাপানি প্রযুক্তিতে পানিকে ফিল্টারিংয়ের মাধ্যমে গরম ও শীতল করে গ্রাহক পর্যায়ে সরবরাহ করা হবে।

তিনি জয়নিউজকে বলেন, পানিবাহিত রোগের প্রাদুর্ভাব থেকে জামালখান ওয়ার্ডের মানুষকে রক্ষা করতে বিশুদ্ধ পানির ব্যবস্থা করার বিষয়টি মাথায় আসে। একপর্যায়ে একজন তরুণ শুভাকাঙ্ক্ষীর সহযোগিতায় জামালখান মোড়ে জাপানি প্রযুক্তির একটি ফিল্টারিং মেশিন বসানোর ব্যবস্থা করেছি। যেখানে ওয়াসার পানি ফিল্টারিং করে শীতল ও গরম অবস্থায় গ্রাহক পর্যায়ে সরবরাহ করা হবে।

প্রকল্পটি অলাভজনক উল্লেখ করে শৈবাল দাশ সুমন বলেন, বিদ্যুৎ বিল, ওয়াসার পানির বিল, মেশিন রক্ষণাবেক্ষণ ও জনবল খাতের ব্যয় হিসাব করে নামমাত্র মূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ করবো আমরা। প্রাথমিক পর্যায়ে প্রতি লিটার পানি ৫ টাকায় দিতে পারবো। যার মান বাজারে বোতলজাত পানির চেয়ে কোনো অংশে কম হবে না। আশা করি, পথচারী, গৃহিণীসহ আশপাশের লোকজন বাসা-বাড়ি থেকে খালি বোতল নিয়ে আসলে আমরা চাহিদানুযায়ী পানি সরবরাহ করতে পারবো। পথচারীদের জন্যও বিশেষ ব্যবস্থা রাখার ইচ্ছে আছে।

জয়নিউজ/অভি/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...