ডিজিটাল আইন সংবিধান পরিপন্থী : শাহাদাত

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে অফিশিয়াল সিক্রেটস এ্যাক্ট যুক্ত করে তথ্য অধিকার কেড়ে নেয়া হয়েছে। ব্রিটিশ আমলের এই সিক্রেটস এ্যাক্ট-এ পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন যুক্ত করায় গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন মহলে গভীর উদ্বেগ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই আইনের মাধ্যমে তথ্য পাওয়ার অধিকার কার্যত হরণ করা হলো।

ডিজিটাল নিরাপত্তা আইন হুমকীর মুখে ঠেলে দিয়েছে অনুসন্ধানী সাংবাদিকতাকে। সংবিধান পরিপন্থী এই ডিজিটাল আইন অবিলম্বে বাতিল করতে হবে।

তিনি শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম মহানগর তাঁতী দলের উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

চট্টগ্রাম মহানগর তাঁতী দলের সভাপতি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুরাদের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল মান্নান, গাজী সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, নগর বিএনপির সদস্য মো. জাকির হোসেন, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, তাঁতী দলের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম, মানবাধিকার সম্পাদক ওমর ফরুক, মো. নাজিম উদ্দিন, মো. কামাল উদ্দিন, আবুল কাসেম, সিরাজুল ইসলাম, মো. ওমর ফারুক, নূর হোসেন, সুমন হক, মো. সুমন, শফিকুল ইসলাম প্রমুখ।

একই দিন বিকেলে দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...