করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬৫৪

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২৬৭ জনে।

- Advertisement -

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জনের। একইসময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ১ লাখ ৪১ হাজার ৭৫০ জন।

- Advertisement -google news follower

বুধবার (৫ আগস্ট) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৯৬৪টি, পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১৬০টি। মোট পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ১২ হাজার ৪১৬ টি। মৃত্যুদের মধ্যে ২৫ জন পুরুষ, ৮ জন নারী। নিহতদের মধ্যে ১৮ জন ঢাকা বিভাগের, ৯ জন চট্টগ্রামের, রংপুর ৩ জন, খুলনায়, রাজশাহী ও বরিশালে ১ জন করে।

- Advertisement -islamibank

বয়সভিত্তিক বিশ্লেষণে জানানো হয়েছে, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৯১ থেকে ১০০ এর মধ্য ২ জন।

বুলেটিনে বরাবরের মতো করোনা থেকে সুরক্ষিত ও সুস্থ থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM