৩ নভেম্বরের আগেই আসছে করোনার টিকা!

0

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগেই করোনাভাইরাসের টিকা হাতে আসতে পারে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার (৬ আগস্ট) জিরাল্ডো রিভেরা রেডিও অনুষ্ঠানে তিনি একথা বলেছেন। করোনার টিকা কখন পাওয়া যেতে পারে- জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘বছর শেষ হওয়ার আগেই, অনেক আগেই হতে পারে।’

এসময় তার কাছে জানতে চাওয়া হয়, ‘৩ নভেম্বরের আগেই?’ জবাবে ট্রাম্প বলেন, ‘আমি মনে করি কিছু ক্ষেত্রে তার আগেই সম্ভব, তবে সময়টা এর ঠিক কাছাকাছি।’

গত জুনে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশটিতে এখন ভাইরাসে দৈনন্দিন মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়ে। এরপরও প্রেসিডেন্ট ট্রাম্প দাবি করছেন, পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে এবং তিনি স্কুলগুলো খুলে দিতে চাপপ্রয়োগ করছেন।

ট্রাম্প প্রশাসনের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, দ্রুত করোনার টিকা বাজারে নিয়ে আসতে গিয়ে ক্লিনিক্যাল টেস্ট বা অন্যান্য পরীক্ষার সময় কমানো হবে না।

বুধবার যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনিস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের পরিচালক ড. অ্যান্থনি ফাউসি বলেছেন, অন্তত একটি টিকা হয়তো চলতি বছর বাজারে আনা সম্ভব যেটি কার্যকর বলে প্রমাণিত হতে পারে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...