চট্টগ্রামে হঠাৎ বেড়েছে করোনার সংক্রমণ

0

চট্টগ্রামে হঠাৎ বেড়েছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ৮৭৩ জনের নমুনা পরীক্ষায় ১৬০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ১১৩ জন নগরের এবং ৪৭ জন বিভিন্ন উপজেলার। গতকাল রোববার ৭৩ জন করোনা রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল সিভিল সার্জন অফিস।

এ নিয়ে চট্টগ্রামে ১৫ হাজার ২১৬ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় নগরে দুইজন মারা গেছেন। এ পর্যন্ত মারা গেছেন ২৪৫ জন। একইসময়ে ৫৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ১৯৬ জন।

সোমবার (১০ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জনের কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৮ জন নগরের ও ২৪ জন উপজেলার বাসিন্দা। বিআইটিআইডিতে ১৬১ জনের নমুনা পরীক্ষায় নগরের ২ জনের ও উপজেলার ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২২৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩৭ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষায় নগরের ১১ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা পাওয়া গেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩২ ও উপজেলার ৫ জনের করোনা মিলেছে। শেভরণ ল্যাবে ৭১ জনের নমুনা পরীক্ষায় নগরের ২৩ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ১, সাতকানিয়ার ৩, বাঁশখালীর ২, আনোয়ারায় ১, পটিয়ায় ১, বোয়ালখালীতে ৫, রাঙ্গুনিয়ায় ৪, রাউজানে ১২, ফটিকছড়িতে ৩, হাটহাজারীতে ১০, সন্দ্বীপে ২, মিরসরাইয়ে ২ ও সীতাকুণ্ডে ১ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...