কাজে অনিয়ম হলে ঠিকাদারদের লাইসেন্স বাতিল: চসিক প্রশাসক

0

নগরের সড়ক উন্নয়ণকাজে ঠিকাদারের গাফিলতি পরিলক্ষিত হলে সঙ্গে সঙ্গে লাইসেন্স বাতিল ও কালো তালিকাভুক্তি করার নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।

বুধবার ( ১১ আগস্ট) দুপুরে টাইগারপাসের নগরভবনের সম্মেলন কক্ষে চসিক প্রকৌশল বিভাগের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রকৌশলীরা হচ্ছেন এ নগর উন্নয়নের রূপকার। নগর উন্নয়নে আপনাদের অবদান অত্যধিক। আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করা ঈমানী কাজ। নাগরিক সেবা দিতে গিয়ে যদি কেউ অনিয়মে জড়িয়ে পড়েন তাহলে এর জবাবদিহিতা করতে হবে।

তিনি নগরীতে গুরুত্বপূর্ণ সড়কসমূহের কাজ অগ্রাধিকার ভিত্তিতে সংস্কারের উপর জোর দেন। যে সমস্ত সড়কে অবৈধ স্থাপনা, ট্রাক, বাস স্ট্যান্ড অবৈধ গাড়ি পার্কিং রয়েছে তা দ্রুত উচ্ছেদ ও আর্থিক জরিমানাসহ জব্দ করতে হবে।

প্রশাসক সুজন বলেন, নগরবাসীর সেবার সুফল গভীরতর করতে আলাদা সেল গঠন করে নতুন নতুন প্রকল্প গ্রহণ করতে হবে।
নগরীতে অধিকতর সেবা নিশ্চিত করতে অন্যান্য সেবাদানকারী সংস্থা বন্দর, সিডিএ, ওয়াসা ও পিডিবির সঙ্গে সমন্বয়ন করে কাজ করার তিনি পরামর্শ দেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবু সালেহ, কামরুল ইসলাম, আনোয়ার হোছাইন, মুনিরুল হুদা, সুদীপ বসাক(যান্ত্রিক), ঝুলন কুমার দাশ (বিদ্যুৎ), নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, অসীম বড়ুয়া, জসিম উদ্দিন, বিপ্লব বড়ুয়াও সহকারী প্রকৌশলী আশিকুল ইসলাম।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...