চট্টগ্রামে মৃত্যুহীন দিনে ১১৮ শনাক্ত, অর্ধশতাধিক সুস্থ

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৯৯ জনের নমুনা পরীক্ষা করে আরও ১১৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৮৮ জন নগরের ও ৩০ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১৫ হাজার ৬৭৫ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি। এ পর্যন্ত মারা গেছেন ২৪৭ জন। একইসময়ে ৫২ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৩৩ জন।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জনের কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩ জন নগরের ও ১৫ জন উপজেলার বাসিন্দা। বিআইটিআইডিতে ২৬৩ জনের নমুনা পরীক্ষায় নগরের ২২ জনের ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২২৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৯ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৪ জনের নমুনার মধ্যে নগরের ৪ জনের করোনা পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬ জনের করোনা পরীক্ষা করে কারও মধ্যে রোগটি পাওয়া যায়নি।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২২ ও উপজেলার ২ জনের করোনা মিলেছে। শেভরণ ল্যাবে ১২৩ জনের নমুনার মধ্যে নগরের ১৮ ও উপজেলার ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে আনোয়ারায় ৩, পটিয়ার ২, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ায় ১, রাউজানে ৩, ফটিকছড়িতে ৬, হাটহাজারীতে ৮, সীতাকুণ্ডে ২, সন্দ্বীপে ১ ও মিরসরাইয়ে ২ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...