চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

0

ইন্টার্ন চিকিৎসকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে চমেক হাসপাতালের সামনে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সদস্য সচিব তাজওয়ার রহমান খান জানান, বৃহস্পতিবার (১৩ আগস্ট) ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. ওসমান গনি ও চমেক ছাত্রসংসদের সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিক ক্যাম্পাসে ফেরার সময় অর্তকিত ওপর হামলা চালায় দূর্বৃত্তরা। এতে তারা গুরুতর আহত হন। বর্তমানে তারা নিউরোসার্জারী বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

এর প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে চমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে বিচারের আওতায় না আনা পর্যন্ত এই কর্মসূচি চলবে।

চমেক ছাত্রলীগের সভাপতি ডা. মো. হাবিবুর রহমান জানান, কিছু উচ্ছৃঙ্খল ছাত্র গতকাল বৃহস্পতিবার দুপুরে কলেজের প্রধান ছাত্রাবাসে অবস্থানরত ইন্টার্ন চিকিৎসকদের উপর হামলা করে। এতে বেশ কয়েকজন ইন্টার্ন চিকিৎসক আহত হয়। রাতে ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ থেকে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের আহ্বায়ক ডা. ওসমান গনি এই ঘটনার ব্যাপারে অভিযোগ করতে চকবাজার থানায় যান। রাত সাড়ে ১১টার দিকে থানায় অভিযোগ করে ফেরার পথে গুলজার মোড়ে পুলিশ বক্সের কাছে এলে ডা. ওসমান গনি ও চমেক ছাত্রসংসদের সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিককের ওপর ফের হামলা হয়। এতে তারা গুরুতর আহত হন।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...