চমেকে চিকিৎসকের উপর হামলা, বিএমএ’র নিন্দা

0

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. ওসমান ফরহাদ ও চমেক ছাত্র সংসদের (চমেকসু) সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিককে মারধরের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

শুক্রবার (১৪ আগস্ট) সংগঠনটির চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান এবং সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী এক যৌথ বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, ‘বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাতে চকবাজার থানা হতে ফেরার পথে জয়নগর ১নং গলির মুখে চমেক ছাত্রলীগ হতে বহিস্কৃত বিপথগামী ছাত্র নামধারী দুষ্কৃতকারী খোরশেদ বিন মেহেদি, ইমন শিকদার, তৌফিক, জয়, আরাফ, অভিজিৎ, ফাহাদ, বোখারি, জামশেদ, হোজাইফা এবং কতিপয় বহিরাগত সন্ত্রাসীদের সহায়তায় কাচের বোতল, লোহার রড, হকিস্টিক দিয়ে ডা. ওসমান ফরহাদ ও সানি প্রন্তিককে হত্যার উদ্দেশ্যে হামলা করে গুরুতরভাবে আহত করে।

আরও পড়ুন: চমেক চিকিৎসককে মারধরের ঘটনায় মামলা

বিএমএ চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া এ ঘটনায় জড়িত ছাত্রনামধারী দুষ্কৃতকারীদের অবিলম্বে গ্রেপ্তার এবং কলেজ থেকে বহিস্কার করার জন্য কলেজ প্রশাসনের প্রতি জোর দাবি জানান। একইসঙ্গে তাদের গ্রেপ্তার করে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রামের পুলিশ প্রশাসনের নিকট দাবি জানানো হয়।’

নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন যাবৎ জনৈক সরকারের শীর্ষ পর্যায়ে থাকা এক নেতার আশ্রয়ে-প্রশ্রয়ে থাকা এই সব ছাত্রনামধারী সন্ত্রাসীরা বহিরাগত দুষ্কৃতকারীদের সহায়তায় ঐতিহ্যবাহী চমেকের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করার অপচেস্টা চালিয়ে আসছে।

নেতৃবৃন্দ অবিলম্বে সরকারের শীর্ষ পর্যায়ে থাকা ক্ষমতালিপ্সু ঐ ব্যক্তির চমেক ক্যাম্পাস দখলদারিত্বের অপপ্রয়াস ও সন্ত্রাসী কার্যকলাপ কারীদের আশ্রয়-প্রশ্রয় দানকারীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিনীত অনুরোধ জানান।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...