বিএনপি বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দিয়েছে: আ জ ম নাছির

0

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপি সবসময় স্বাধীনতাবিরোধী শক্তির সঙ্গে আঁতাত করে দেশে পাকিস্তানি চেতনা কায়েম করার অপচেষ্টা চালিয়েছে। ক্ষমতায় থাকাকালীন মেজর জিয়াউর রহমান জাতির জনকের আত্মস্বীকৃত খুনিদের রাষ্ট্রযন্ত্রে স্যাটেল করেছে। তাদেরকে বিভিন্নভাবে আশ্রয়-প্রশ্রয় দিয়েছে।

শনিবার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নগর আওয়ামী লীগের দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে। সভায় সংগঠনের সাধারণ সম্পাদকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক সিটি মেয়র আ জ ম নাছির বলেন, এ দেশে যাতে জাতির জনকের হত্যার কোনো বিচার না হয়, সেজন্য পাস করেছিলেন ইনডেমনিটি অধ্যাদেশ। তার স্ত্রী খালেদা জিয়াও হেঁটেছেন স্বামীর দেখানো পথে। বঙ্গবন্ধুকে যাতে জাতির হৃদয়ে প্রশ্নবিদ্ধ করে রাখা যায়, বঙ্গবন্ধুর মতো এক মহীরুহ নেতাকে নিয়ে জাতি যাতে বিভ্রান্ত থাকে সেজন্য অপপ্রচার, প্রপাগান্ডা— এমন কোনো কাজ নেই, যেটা তিনি করেননি।

শেষ পর্যন্ত জাতির কলঙ্কিত দিন এই ১৫ আগস্ট তারিখকে তিনি বানিয়েছেন তার জন্মদিবস। বঙ্গবন্ধু ইতিহাসের সন্তান, হাজার বছরের বাঙালির ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ এই বঙ্গবন্ধু- যোগ করেন নাছির।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চসিক প্রশাসক ও নগর আওয়ামী লীগ সহসভাপতি খোরশেদ আলম সুজন, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী এবং এম এ রশিদ।

এছাড়া এতে থানা ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ নেতা মো. ইয়াকুব, হাজী শফিকুল ইসলাম, আবুল মনসুর, হারুনুর রশীদ হারুন, মোমিনুল হক, আনসারুল হক, গিয়াস উদ্দিন, ইকবাল চৌধুরী, স্বপন কুমার মজুমদার, ইসকান্দর মিয়া বক্তব্য রাখেন।

এ সময় উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, শ্রম সম্পাদক আবদুল আহাদ, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, ,উপপ্রচার সম্পাদক শহীদুল আলম, কার্য নির্বাহী সদস্য বেলাল আহমদ, সাইফুদ্দিন খালেদ বাহার, থানা আওয়ামী লীগ নেতা মোজাহেরুল ইসলাম, মোহাম্মদ হোসেন হিরণ, সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগ আহ্বায়ক নুরুল আমিন শান্তিসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...