ম্যানসিটিকে হারিয়ে ১০ বছর পর সেমিতে লায়ন

0

উয়েফা চ্যাম্পিয়নস লিগে আবারও অঘটন ঘটিয়েছে ফ্রান্সের ক্লাব লায়ন। শেষ ষোলোর ম্যাচে জুভেন্টাসকে হারানোর পর কোয়ার্টার ফাইনালে তারা হারিয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটির মতো শক্তিশালী দলকে। পেপ গার্দিওলার দলকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে ১০ বছর সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ফ্রান্সের ক্লাবটি।

প্রথমার্ধে তারা এগিয়ে ছিল ১-০ গোলে। বিরতির পর বদলি খেলোয়াড় হিসেবে নামা মুসা দেম্বেলে ৮ মিনিটের ব্যবধানে দুটি গোল করে জয় নিশ্চিত করেন। ম্যানসিটির হয়ে একটি গোল শোধ দেন কেভিন ডি ব্রুইন।

সবশেষ ২০১০ সালে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে খেলেছিল লায়ন। অন্যদিকে এ নিয়ে টানা তৃতীয়বারের মতো কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলো ম্যানচেস্টারের দলটি।

অবশ্য ম্যানচেস্টার সিটি ডুবেছে তাদের ভুলের কারণে। একাধিক ভুলের খেসারত দিতে হয়েছে তাদের। শনিবার (১৫ আগস্ট) ম্যাচের ২৪ মিনিটের মাথায় লিড নেয় লায়ন। এ সময় ম্যাক্সওয়েল কর্নেটের নেওয়া বাঁকানো শট জালে জড়ায়। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তায় অফসাইড চেক করার পর গোলটি টিকে যায়। আর লায়ন উল্লাসে ভাসে। কর্নেটের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ফরাসি ক্লাবটি।

বিরতির পর ৬৯ মিনিটে গোল শোধ দেয় সিটি। এ সময় কেভিন ডি ব্রুইন গোল করেন। সেখান থেকে সিটিকে একাই হারিয়ে দেন মুসা দেম্বেলে। বদলি খেলোয়াড় হিসেবে নেমে ৭৯ মিনিটে ম্যানসিটির গোলরক্ষক এন্ডারসনকে বোকা বানিয়ে বল জালে পাঠান দেম্বেলে।

৮৬ মিনিটে সমতা ফেরানোর সোনালী সুযোগ পেয়েছিলেন রহিম স্টার্লিং। কিন্তু সেটা তিনি কাজে লাগাতে পারেননি। ৮৭ মিনিটে দেম্বলে ভলিতে অসাধারণ একটি গোল করে লায়নের জয় নিশ্চিত করেন। ১০ বছর পর তোলেন সেমিফাইনালে।

সেমিফাইনালে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে লায়ন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...