এবার আলিবাবাও নিষিদ্ধ করার ইঙ্গিত ট্রাম্পের

টিকটক অ্যাপ নিষিদ্ধ করার পর এবার আলিবাবাসহ আরও অ্যাপ বন্ধ করার ইঙ্গিত দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

- Advertisement -

মার্কিন সংবাদমাধ্যমের দাবি, চীনা সংস্থা আলিবাবার বিরুদ্ধে সাইবার নিরাপত্তাবিধি অমান্যের বেশ কিছু অভিযোগ রয়েছে। চলতি মাসেই জাতীয় নিরাপত্তার যুক্তিতে চীনা অ্যাপ টিকটক নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা।

- Advertisement -google news follower

শনিবার (১৫ আগস্ট) এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, আমেরিকার নাগরিকদের স্বার্থ সুরক্ষিত রাখতে আমরা বদ্ধপরিকর। তাই এ ধরনের আরও কিছু পদক্ষেপ নেওয়া হতে পারে। আগামী সেপ্টেম্বর থেকে কার্যকর হবে টিকটক নিষিদ্ধের সিদ্ধান্ত।

গত ৭ আগস্ট এ সিদ্ধান্ত ঘোষণা করে ট্রাম্প জানিয়েছিলেন, আগামী দেড় মাসের মধ্যে চীনা সোশ্যাল মিডিয়া অ্যাপ টিকটক আমেরিকায় পুরোপুরি নিষিদ্ধ করা হবে।

- Advertisement -islamibank

ডোনাল্ড ট্রাম্প তার নির্দেশে বলেছিলেন, টিকটক ব্যবহারকারীদের লোকেশন ডেটা, ব্রাউজিং ও সার্চ হিস্ট্রিসহ যা যা জেনে ফেলা সম্ভব। টিকটক ইতোমধ্যেই মার্কিন ব্যবহারকারীদের সেই সব তথ্য জেনে নিয়েছে। ব্যবহারকারীদের অত্যন্ত ব্যক্তিগত ও সম্পদ-সংক্রান্ত তথ্য চীনা কমিউনিস্ট পার্টির হাতে পৌঁছে গেছে। যা খুবই উদ্বেগজনক।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM