চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা ও শনাক্ত কমল

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮০২ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৮৪ জন নগরের ও ১৩ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ২১৫ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জয়নিউজকে এসব তথ্য জানান। তবে তিনি গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা গেছে কি–না ও কতজন সুস্থ হয়েছে— সেসব তথ্য জানাতে পারেননি।

সিভিল সার্জন জানান, বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৮ জনের নমুনায় ৭ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩ জন নগরের ও ৪ জন উপজেলার বাসিন্দা। বিআইটিআইডিতে ৩১০ জনের নমুনা পরীক্ষায় নগরের ২১ জনের ও উপজেলার ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৬ জনের নমুনায় নগরের ৩১ ও উপজেলার ২ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০ জনের নমুনায় নগরের ৪ ও উপজেলার ১ জনের শরীরে করোনা মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের করোনা পরীক্ষা করে একজনের মধ্যে রোগটি পাওয়া গেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৯৪ জনের নমুনা পরীক্ষায় নগরের ১২ জনের করোনা মিলেছে। শেভরণে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ ও উপজেলার ২ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলায় আক্রান্তেদের মধ্যে সাতকানিয়ার ১, আনোয়ারার ১, পটিয়ার ২, রাউজানের ২, ফটিকছড়ির ২, হাটহাজারীর ৪ ও সীতাকুণ্ডের ১ জন রয়েছেন।

গতকাল বুধবার চট্টগ্রামে ৯৪১ জনের নমুনা পরীক্ষায় ১৪৫ জনের করোনা শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল সিভিল সার্জন অফিস।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...