শিশুদের সঙ্গে আনন্দ আড্ডা

0

মিরসরাইয়ে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন দীপ জ্বেলে যাই এর নিয়মিত কর্মকান্ডের অংশ হিসেবে শিশু শিক্ষার্থীদের সাথে আনন্দ আড্ডা ও শিক্ষা উপকরণ বিতরণ সম্পন্ন হয়েছে। শনিবার (২৯ সেপ্টেম্বর) দিনব্যাপী উপজেলার মিঠানালা ইউনিয়নের মিঠানালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের নিয়ে গ্রামীণ ঐতিহ্যের কাঁনাকাঁনি (হুশাহুশি) খেলার আয়োজন করা হয়।

কাঁনাকাঁনি খেলায় পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়। ছেলে ও মেয়ে দু‘দলে বিভক্ত হয়ে খেলায় বিজয়ী হয় মেয়েদের দল। মেয়েদের দলের দলনেতা ছিল মুশফিকা করিম নীলা, সদস্য সানজিদা কবির শোভা, কাজী লামিয়া তাবাচ্ছুম রাইসা, মাজেদা মেহজাবিন ও ফারহানা আক্তার।
অনুষ্ঠানের ফাঁকে শিশু শিক্ষার্থীদের গান গেয়ে শোনান রিপন গোপ পিন্টু, মহিবুল আরিফ। এসময় খুদে শিক্ষার্থীরাও কন্ঠ মেলায় তাদের সাথে।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিদ্যালয়ের ১৫ জন অস্বচ্ছল শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরন বিতরণ করা হয়। প্রত্যেক শিক্ষার্থীকে ১০ দিস্তা কাগজ, ১০টি কলম এবং একটি করে অভিধান প্রদান করা হয়। এরপর কাঁনাকাঁনি খেলায় বিজয়ীদের হাতে তুলে দেয়া হয় পুরস্কার।
দীপ জ্বেলে যাই এর সাধারণ সম্পাদক মহিবুল আলম আরিফের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আনিচ মোরশেদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার ধুম, শিক্ষক কাজী নজরুল ইসলাম, রেহানা আখতার, চন্দন কুমার ভৌমিক, দীপ জ্বেলে যাই এর সদস্য রিপন গোপ পিন্টু, মিরাজ উদ্দিন, নাহিদ মাহমুদ, নাঈম নোভেল, সাদিয়া স্মৃতি ও ঝাকিয়া ঝুমি।
প্রধান শিক্ষক তপন কুমার ধূম অনুষ্ঠান সম্পর্কে বলেন, এধরনের অনুষ্ঠান আরো বেশি বেশি করে হওয়া দরকার।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...