ডিসপ্লে বিজ্ঞাপনের খুঁটি সরানোর নির্দেশ সুজনের

0

নগরের সৌন্দর্যহানিকর চারটি ডিসপ্লে বিজ্ঞাপনের খুঁটি অপসারণের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) কোতোয়ালি থানার জিপিওর সামনের মিডআইল্যান্ডের ৩টি ও বিপণি বিতানের (নিউমার্কেট) প্রধান ফটকের বিপরীতে স্থাপিত একটি খুঁটি সরানো হয়েছে।

চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম জানান, অডোস ইন করপোরেশন নামে একটি প্রতিষ্ঠানের চারটি ডিসপ্লে বিজ্ঞাপনের খুঁটি অপসারণের নির্দেশন দিলে আমরা সরেজমিন পরিদর্শন করে দেখি সেগুলো বিধি অনুযায়ী হয়নি। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মো. আহাদ খুঁটিগুলো সরানোর অঙ্গীকার করেন।

এদিকে চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানকালে চকবাজারের কাঁচাবাজার মোড় থেকে ফুলতলা পর্যন্ত রাস্তার উভয় পাশে অবৈধ ভাসমান দোকানপাট উচ্ছেদ করা হয়।

এ সময় অবৈধভাবে ফুটপাত ও চসিক মার্কেটের অংশ দখল করে ফলের দোকান দিয়ে সর্বসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে দুটি দোকানকে পাঁচ হাজার টাকা করে এবং কাঁচাবাজারের প্রবেশমুখের চলাচলের পথে অবৈধ দোকান বসানোর অপরাধে তিনটি দোকানকে ২ হাজার করে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পোস্টার-ব্যানার-ফেস্টুন টাঙিয়ে বন্দনার প্রয়োজন নেই
চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন এক বিবৃতিতে বলেছেন, এখন থেকে প্রশাসক হিসেবে দায়িত্ব নেওয়ায় পোস্টার, ব্যানার, ফেস্টুন টাঙিয়ে বন্দনার কাজ থেকে বিরত থাকতে হবে। আমি মাঠপর্যায়ের সক্রিয় রাজনীতিক হিসেবে সুখে-দুঃখে নগরবাসীর পাশে ছিলাম, আছি ও থাকবোই। প্রাণপ্রিয় নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখে যে গুরুদায়িত্ব অর্পণ করেছেন তার প্রতিদান দেওয়াটাই আমার একমাত্র ব্রত ও কর্তব্য।

স্বচ্ছতা, সততা, নিষ্ঠা ও সামর্থ্য উজার করে দিয়ে সিটি করপোরেশনের মোট জনবলকে গতিশীল, দায়িত্ব ও কর্তব্যে সচেতন করে নগরবাসীর প্রত্যাশা পূরণ করতে চাই। এ জন্য সবার দোয়া, পরামর্শ ও সহযোগিতাই কাম্য।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...