বান্দরবানে আনেয়া বাহিনীর প্রধানসহ ৩ ডাকাতের লাশ উদ্ধার

0

বান্দরবানের বাইশারীতে আনেয়া বাহিনীর প্রধান আনোয়ার ডাকাতসহ ৩ ডাকাতের লাশ উদ্ধার করা হয়েছে। রোববার (৩০ সেপ্টেম্বর) এই উদ্ধারের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৩টি একনলা বন্দুক, ১টি এলজি রাইফেল, ৫ রাউন্ড গুলি, ৩টি গুলির খোসা এবং ৪টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের দুর্গম থ্রি স্টার রাবার বাগান এলাকা থেকে ৩ ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। এরা হলো আনেয়া গ্রুপের প্রধান মো. আনোয়ার প্রকাশ আনেয়া ডাকাত, হামিদ ডাকাত এবং বাপ্পী ডাকাত। লাশগুলো ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দীর্ঘদিন ধরে অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপ আনেয়া বাহিনীর অপহরণ, হত্যা ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকা-ে অতিষ্ঠ ছিলো নাইক্ষ্যংছড়ি এবং রামু উপজেলার বাসিন্দারা। আনেয়া ডাকাতের মৃত্যুর খবরে স্থানীয়রা বাইশারী বাজারে এসে আনন্দ মিছিল করেছে। নিহত ডাকাতদের বাড়ি কক্সবাজারের রামু ও মহেশখালী এলাকায় বলে জানা গেছে।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বাইশারী থেকে আনেয়া বাহিনীর প্রধান আনোয়ার ডাকাতসহ তার দুই সহযোগীর গুলিবিদ্ধ লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন। ডাকাত দলের দুই গ্রুপে আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে এ হত্যাকা- ঘটতে পারে বলে তিনি জানান।

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম বলেন, আনেয়া বাহিনীর হাতে বাইশারী, ঈদগড়, জারুলিয়াছড়ি, গর্জনিয়াসহ আশপাশের এলাকার মানুষ এতদিন জিম্মি ছিল। এ অঞ্চলকে অপহরণ, হত্যা এবং ডাকাতির স্বর্গরাজ্য বানিয়েছিলো এই ডাকাতরা। তাদের মৃত্যুতে এ অঞ্চলে এখন শান্তি ফিরে আসবে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...