বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন, সুখবর দিতে পারেনি আবহাওয়া অফিস

0

নগরে শুক্রবার (২১ আগস্ট) রাত থেকে চলছে টানা বৃষ্টি। ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত জনজীবন। বৃষ্টি কমার কোনো সুখবর দিতে পারেনি আবহাওয়া অফিস। চট্টগ্রাম সমুদ্রবন্দরকে দেখাতে বলেছে ৩ নম্বর সতর্ক সংকেত।

শুক্রবার রাত ১১টার পর থেকেই নগরে মুষলধারে বৃষ্টি শুরু হয়। রাতভর চলে ভারী বৃষ্টিপাত। এতে নগরের অসংখ্য এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। অলিগলি থেকে শুরু করে অনেক রাজপথ, এমনকি হাসপাতালেও ঢুকে গেছে  বৃষ্টির পানি!

শনিবার (২২ আগস্ট) সকালে নগরের আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতালের নিচতলা পানিতে সয়লাব। এতে প্রচণ্ড দুর্ভোগ পোহাতে হচ্ছে হাসপাতালের চিকিৎসক-কর্মচারীসহ রোগী ও স্বজনদের। পানি ডিঙিয়েই হুইলচেয়ারে করে রোগী নিয়ে যেতে গেছে স্বজনদের। সবমিলিয়ে পরিস্থিতি বেশ নাজুক।

এদিকে শুক্রবারের এ ভারী বৃষ্টি আগামীকাল রোববারও অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। যোগাযোগ করা হলে পতেঙ্গা আবহাওয়া কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল জয়নিউজকে বলেন, গত ২৪ ঘণ্টায় ৯৮.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ সারাদিন এবং আগামীকাল রাত ১২টা পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, দক্ষিণ ও পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১২ থেকে ১৮ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। যা ঝড়ো হাওয়া আকারে ৪০ থেকে ৪৫ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে।  চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত রয়েছে। স্বাভাবিক জোয়ারে ১ থেকে ২ ফুট পানি উঠতে পারে। সকাল ৯টা থেকে দুপুর ২টা ৫২ মিনিট পর্যন্ত জোয়ার থাকাকালে বৃষ্টি এবং জোয়ারের পানির কারণে নিচু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...