গণস্বাস্থ্য কেন্দ্রের অ্যান্টিবডি টেস্ট শুরু হচ্ছে ২৯ আগস্ট

গবেষণার আওতায় উদ্ভাবিত কিট নিয়ে সাধারণ মানুষের অ্যান্টিবডি টেস্ট শুরু করছে গণস্বাস্থ্য কেন্দ্র। আগামী ২৯ আগস্ট রাজধানীর ধানমন্ডির ৬ নম্বর রোডে অবস্থিত গণস্বাস্থ্য নগর হাসপাতালে এই টেস্ট শুরু হবে।

- Advertisement -

একই দিন আরটি-পিসিআর পদ্ধতিতেও পরীক্ষা শুরু করবে এই প্রতিষ্ঠানটি। অ্যান্টিবডি পরীক্ষার জন্য ফি ধার্য করা হয়েছে চার হাজার টাকা এবং আরটি-পিসিআরের জন্য আড়াই হাজার থেকে সাড়ে তিন হাজার টাকা ফি রাখা হবে। যাদের হেলথ ইনস্যুরেন্স রয়েছে তাদের ক্ষেত্রে আড়াই হাজার টাকা রাখা হবে। গণস্বাস্থ্য সূত্র এ তথ্য জানিয়েছে।

- Advertisement -google news follower

এদিকে গণস্বাস্থ্য কেন্দ্রের অ্যান্টিবডি কিটের মান আগের চেয়ে উন্নত করতে কাজ শুরু করছে সংস্থাটি। পরে তা আবারও মূল্যায়নের জন্য জমা দেওয়া হবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে। এর আগে ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদনের জন্য তাদের কিট একদফা ট্রায়াল করে গ্রহণযোগ্য মাত্রা ৭০ শতাংশের নিচে পাওয়ায় ঔষধ প্রশাসন তাতে অনুমোদন দেয়নি (সরকারি নীতিমালায় গ্রহণযোগ্য মাত্রা ন্যূনতম ৯০ শতাংশ)।

জয়নিউজ/পিডি

- Advertisement -islamibank

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM