দেশে আবারও বেড়েছে করোনায় মৃত্যু ও আক্রান্ত

0

দেশে গত ২৪ ঘণ্টায় মরণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ৩ হাজার ৯৮৩ জনের মৃত্যু হয়েছে।

একইসময়ে আরো ২ হাজার ৪৮৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ৯৭ হাজার ৮৩ জন।

সোমবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬৭৫টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৮২টি। এ নিয়ে ১৭০তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৫৬ হাজার ৩৮টি।

উক্ত সময়ের মধ্যে আরো ২ হাজার ৪৮৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ৯৭ হাজার ৮৩ জন।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৩ হাজার ৯৮৩ জনের মৃত্যু হলো। এদের মধ্যে পুরুষ ৩১ জন এবং নারী ১১ জন। এ সময়ে ৩ হাজার ৭৮৪ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৮২ হাজার ৮৭৫ জন।

এর একদিন আগে রোববার (২৩ আগস্ট) দেশে আরও ১ হাজার ৯৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩৪ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...