চট্টগ্রামকে শ্যামল ভূ-স্বর্গ হিসেবে গড়তে ৫ বছর কাজ করেছি: নাছির

0

চট্টগ্রামকে শ্যামল ভূ-স্বর্গ হিসেবে গড়তে ৫ বছর কাজ করেছেন বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মুজিব জন্মশতবর্ষকে উপলক্ষ করে অক্সিজেন ভাণ্ডারকে সমৃদ্ধ করার লক্ষ্যে নগর আওয়ামী লীগের বৃক্ষরোপণ কার্যক্রমের অংশ হিসেবে এক কমিউনিটি সেন্টারে চারা বিতরণ ও বৃক্ষরোপণ কার্যক্রমে তিনি একথা বলেন।

সোমবার (২৪ আগস্ট) নগরের ঠাণ্ডাছড়ি ও কূলগাঁও স্কুল অ্যান্ড কলেজে এসব গাছের চারা বিতরণ করা হয়।

আ জ ম নাছির বলেন, আমি গ্রিন সিটি বিনির্মাণের স্বপ্ন ও অঙ্গীকার নিয়ে মেয়র হিসেবে ৫ বছর দায়িত্ব পালন করেছি। এ সময়ে নগর বৃক্ষশোভিত হয়েছে। নগরের আইল্যান্ড ও চত্বরগুলোতে বৃক্ষচারা আজ অনেক পরিণত হয়ে উঠেছে। আমরা ভালোভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারছি। মুজিবশতবর্ষে প্রধানমন্ত্রী বেশি বেশি করে বৃক্ষরোপণের আহ্বানে সাড়া দিয়ে রেখে এ চট্টগ্রামকে একটি শ্যামল ভূ-স্বর্গ হিসেবে রচনা করতে চাই।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মনুষ্য জীবন প্রকৃতিকে নিয়েই আনন্দময় হয়ে ওঠে। অথচ জ্ঞাত ও অজ্ঞাতসারে আমরা প্রকৃতিকে হরণ ও নিধন করেছি। এ কারণেই পৃথিবী আজ মানুষের বাসযোগ্যহীন হয়ে পড়েছে।

নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ১ নম্বর ওয়ার্ডের গাজী শফিউল আজিম, ২ নম্বর ওয়ার্ডের ফরিদ আহমদ চৌধুরী ও ৩ নম্বর ওয়ার্ডের জামাল উদ্দিন।

এতে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য জাফর আলম চৌধুরী, ১নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আবদুল মান্নান, ২নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মো. ইয়াকুব, ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আবদুর শাকুর ফারুকী, জসিম উদ্দিন ও শামসুল আলম।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...