লায়ন মুজিবের বিরুদ্ধে আড়াই কোটি টাকার চেক প্রতারণা মামলা

0

চেক প্রতারণার অভিযোগে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি মো. মুজিবুর রহমান এবং একই বিশ্ববিদ্যালয়ের (ট্রেজারার) মো. আব্দুল মাবুদের নামে মামলা দায়ের করা হয়েছে।

চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন মো. হারুনুর রশিদ। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন।

মামলার নথি পর্যালোচনা করে দেখা যায়, বাদী হারুনুর রশিদের সঙ্গে সখ্যতা থাকায় জায়গা কেনার কথা বলে ২ কোটি ৫০ লাখ টাকা নেন মো. মুজিবুর রহমান ও মো. আব্দুল মাবুদ। পরবর্তীতে জায়গা আর কেনা হয়নি। ধার নেওয়া টাকা পরিশোধ করবে বলে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির হিসাবের অনুকূলে (এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অফ বাংলাদেশ লি.) চেক দেন।

এদিকে মো. হারুনুর রশিদ টাকা উত্তোলন করতে চেক নিয়ে ব্যাংকে গেলে জানানো হয় চেকটির অপর্যাপ্ত তহবিল। ব্যাংক হিসাবে পর্যাপ্ত টাকা না থাকা সত্ত্বেও হয়রানি করার উদ্দেশ্যে ভুয়া চেক প্রদান করেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির সেক্রেটারি মো. মুজিবুর রহমান ও একই বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মো. আব্দুল মাবুদ।

এছাড়া টাকা দেওয়ার কথা বলে বারবার মৌখিকভাবে আশ্বস্ত করলেও পরবর্তীতে প্রতারণার শিকার হতে হয় হারুনুর রশিদকে। এ নিয়ে গত ২৩ ফ্রেব্রুরির লিগ্যাল নোটিশ পাঠানো হয় বলে মামলায় উল্লেখ করা হয়।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী মো. রাশেদুল কবীর বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। আশা করছি আমরা ন্যায় বিচার পাবো।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...