নগরের ৫৬ জনসহ চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৭৬

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৭৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৬৮৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৬ জন এবং উপজেলায় ২০ জন।

বুধবার (২৬ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ (কমেক) ল্যাবে মোট ৭৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। একইসময়ে চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি।

প্রতিবেদন থেকে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৬৯টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮০টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবিতে ২৫ জন, বিআইটিআইডিতে ১৫ জন, চমেক ল্যাবে আরও ১৮জন এবং সিভাসুতে ৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৫টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। কমেক ল্যাবে চট্টগ্রামের ৫ নমুনায় কারও শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদিন নমুনা পরীক্ষা করা হয় ৭৪৬টি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...