৯ ডিভিশনের মাধ্যমে সড়ক মেরামত চলছে: সুজন

0

নগরের সড়ক মেরামতে চসিকের নয়টি ডিভিশনের মাধ্যমে প্যাচওয়ার্ক কার্যক্রম চলছে বলে জানিয়েছেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন।

বুধবার (২৬ আগস্ট) সংবাদ মাধ্যমে এক বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান।

চসিক প্রশাসক জানান, ফকিরহাট, কালামিয়া বাজার, বহদ্দারহাট ফ্লাইওভার, এফআইডিসি রোড, সল্টগোলা ক্রসিং, বন্দর কাস্টম ও জাকির হোসেন রোডে প্যাচওয়ার্ক কার্যক্রম চলছে।

তিনি বলেন, সড়ক মেরামত কাজে বালি, স্টোন চিপস্ ও বিটুমিনের সমন্বয়ে যে মিক্সারটি তৈরি করা হয় তা ৮ ঘণ্টার বেশি রাখা যায় না। নির্দিষ্ট সময় অতিক্রম হলে এর ব্যবহার উপযোগিতা হারায়। এ বাস্তবতা বিবেচনায় বৃষ্টির ঘনঘটায় বেশি করে মিশ্রণ তৈরি সম্ভব হচ্ছে না।

তিনি আরো বলেন, অতিরিক্ত মজুদকৃত মিশ্রণ তড়িঘড়ি করে সড়ক মেরামত কাজে ব্যবহৃত হলেও তার স্থায়িত্ব খুবই কম এবং যেখানে মেরামত হয়েছে তা আবার আগের অবস্থায় ফিরে যাওয়ার আশঙ্কা থাকে। সঙ্গে চসিকের বিপুল পরিমাণ অর্থ ও শ্রম নষ্ট হয়। তারপরও জনজীবনে স্বস্তি দিতে চসিকের পক্ষ থেকে প্যাচওয়ার্ক কার্যক্রম চলমান রয়েছে।

প্যাচওয়ার্কের মাধ্যমে দ্রুত মেরামত ও সংস্কারের চলমান কাজ বৃষ্টিজনিত কারণে স্থগিত থাকায় চসিক প্রশাসক দুঃখপ্রকাশ করে নগরবাসীকে আপাতত ধৈর্য্য ধারণের অনুরোধ জানান।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...