বৃষ্টির দিনে চসিক রাস্তা মেরামতের নামে করছেটা কি?

0

এমনিতেই খানাখন্দে দুর্বিষহ হয়ে পড়েছে যান চলাচলের। নগরের মূল সড়কগুলোর অবস্থা খুবই খারাপ। এরমধ্যে গত কয়েকদিন ধরে বন্দরনগরীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ফলে সড়কের অবস্থা আরো করুণ আকার ধারণ করেছে। যান চলাচলতো দূরের কথা মানুষ চলাচলও কষ্টসাধ্য হয়ে উঠেছে।

বুধবার (২৬ আগস্ট) নগরের বিভিন্ন স্থানে সড়ক সংস্কারের কাজ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, একদিকে বৃষ্টি পড়ছে, অন্যদিকে সিটি করপোরেশন সড়কে বিটুমিন ঢেলে সড়ক মেরামত করছে।

সাধারণ জনগণ বলছে, লোক দেখানো রাস্তা সংস্কার করে কি লাভ? হয়তো এসব করে আইওয়াশ করা যাবে কিন্তু মানুষের কোনো লাভ হবে না। কারণ বৃষ্টির পানিতে চলছে রাস্তা মেরামতের কাজ! পানিতেই ঢালছে বিটুমিন। এটি কতটুকু কার্যকর হবে তা সাধারণ নগরবাসীর প্রশ্ন।

এসব ঠিকারদাররা রাস্তা মেরামতের নামে আসলে কি করছে? চসিকের কি কোনো তদারকির প্রয়োজন নেই? এদিকে অনেক জায়গায় শুধু ইট ভাঙা দিয়ে করা হচ্ছে সড়ক মেরামত। যা মেরামতের ২/৩ ঘণ্টার মধ্যে নষ্ট হয়ে যাচ্ছে।

জানতে চাইলে চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ জয়নিউজকে বলেন, নগরের যে সমস্ত সড়কে বড় গর্ত রয়েছে সেখানে অস্থায়ীভাবে মেরামত করা হচ্ছে। আপতত সড়কের বড় বড় গর্তগুলো ইট দিয়ে ভরাট করে দেওয়া হচ্ছে। এছাড়া নগরের সড়কগুলোকে নয়টি ডিভিশনের মাধ্যমে প্যাচওয়ার্ক কার্যক্রম চলছে। তবে আকাশের অবস্থা ভালো হলে সড়কগুলোকে কার্পেটিংকরা হবে।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...