চট্টগ্রামে বেড়েছে চাল, মাছ ও সবজির দাম

0

চট্টগ্রামে গত দুই সপ্তাহ ধরেই সবজির দাম ঊর্ধ্বমুখি। সরবরাহ কমে যাওয়ায় বাড়ছে সামুদ্রিক মাছের দামও। এছাড়া বেড়েছে চাল, আদা ও পেঁয়াজের দাম।

নগরের কাজির দেউড়ি, রেয়াজউদ্দিন বাজার ও চকবাজারে শুক্রবার (২৮ আগস্ট) ঘুরে দেখা গেছে, কাঁচামরিচ বিক্রি হচ্ছে কেজি ১৮০-২০০ টাকায়। সবজির মধ্যে কাঁকরোল ৪০ টাকা, আলু ৩৫ টাকা, পটল ৬০ টাকা, শসা ৪০ টাকা, টমেটো ১০০ টাকা, ঝিঙ্গা ৪০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৬০ টাকা, মিষ্টি কুমড়া ২৫ টাকা, লাউ ৪০ টাকা, ছোট কচু ৪০ টাকা, তিতকরলা ৬০ টাকা, বেগুন ৮০ টাকা, মুলা ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সামুদ্রিক মাছের মধ্যে ইলিশ ৪শ-৬শ টাকা, লইট্যা ৭০-১৩০ টাকা, লাল কোরাল ৬শ টাকা, চিংড়ি সাড়ে ৬শ টাকা, বাটা ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। পাশাপাশি তেলাপিয়া ১৫০ টাকা, রুই ১৫০-১৮০ টাকা, কাতাল ২০০-২৫০ টাকা, পাবদা সাড়ে ৪শ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এছাড়া ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২০ টাকা, সোনালী ২৩০ টাকা, পাকিস্তানি লেয়ার ২৭০ টাকা, গরুর মাংস সাড়ে ৭শ টাকা ও খাসির মাংস বিক্রি হচ্ছে ৮শ টাকা কেজি দরে। ফার্মের ডিম প্রতি ডজন ১০০ টাকা, দেশি মুরগির ডিম ১৫০ টাকা ও কোয়েলের ডিম বিক্রি হচ্ছে ২০০ টাকায়।

খাতুনগঞ্জে কেজিতে আদার দাম বেড়েছে ২০ থেকে ২৫ টাকা। পেঁয়াজে বেড়েছে ৩ থেকে ৪ টাকা। কয়েকদিনের ব্যবধানে আদা বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৬৫ টাকায় এবং পেঁয়াজ ৩২-৩৫ টাকায়। তবে অতিরিক্ত আমদানির কারণে রসুনের দাম বাড়েনি। আন্তর্জাতিক বাজারে রসুনের কেজি ৭০ থেকে ৭৫ টাকা হলেও খাতুনগঞ্জে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪২ টাকায়।

পাইকারি চালের বাজারে মিনিকেট আতপ ২২৫০ টাকা, দিনাজপুরী পাইজাম ২৬০০ টাকা, চিনিগুড়া চাল ৩০০০ থেকে ৪৭০০ টাকা, ৫০ কেজি বস্তার বেতি আতপ ২০০০ টাকা, স্বর্ণা সিদ্ধ ২২৬০ থেকে ২২৬৫ টাকা, ২৫ কেজি বস্তার নাজিরশাইল সিদ্ধ ১৪৮০ টাকা, মোটা সিদ্ধ চাল ১৭০০ থেকে ১৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...