সাগরে ভেসে এল চীনা প্রেমপত্র!

0

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের আরলাই সৈকতে শামুক গুগলিতে ধরা একটি বোতল খুঁজে পান স্থানীয় ট্যুর অপারেটর ড্যানিয়েল ম্যাকন্যালি। বোতলের মুখ খোলার পর একটি চিঠি পান তিনি। সেটি ছিল চীনের ম্যান্ডারিন ভাষায় লিখা একটি প্রেমপত্র।

বোতলের ছবি তুলে সামাজিক মাধ্যম দিয়েছিলেন ড্যানিয়েল। সাথে লিখেছিলেন বোতলের মুখ খোলার অপেক্ষায় থাকুন। এরপর থেকেই অস্ট্রেলিয়া ও চীনের সামাজিক মাধ্যমে ঝড় ওঠে ছবিটি নিয়ে।

ফেসবুকে ছবিটি প্রকাশিত হওয়ার পর থেকে সেটি অনুবাদের জন্য অনুরোধ করেন অনেকে।

র‍্যাচ এলি নামের একজন চিঠিটা পড়ে আবিষ্কার করেন, একজন নাবিক তার বাগদত্তা প্রেমিকার উদ্দেশ্যে লিখেছিলেন প্রেমপত্রটি। চিঠির বর্ণনা অনুযায়ী, ভারত মহাসাগর অতিক্রম করার সময়ে ওই চিঠিটি লেখেন চীনা নাবিক। চিঠিতে লেখা ছিল, হৃদয়ের গভীর থেকে আমার ভালোবাসাকে খুব অনুভব করছি। বাগদানের পরেই আমি সমুদ্রে চলে এসেছি। এজন্য আমার খুবই খারাপ লাগছে। এই বোতলের চিঠিটি আমার ভালোবাসার একপ্রকার প্রকাশ। আমার ইচ্ছে করছে, যদি আমি এখন বাড়িতে ফিরে যেতে পারতাম, যদি আমি ঝিং এর সঙ্গে সবসময় থাকতে পারতাম!

সেই নাবিক হয়তো কখনো ভাবেননি যে, কেউ সত্যিই বোতলটি পাবে। অস্ট্রেলিয়ার একজন ব্লগার চীনা সামাজিক মাধ্যম ওয়েইবোতে ছবিটি প্রকাশ করে বন্ধুদের অনুরোধ করেন, চীনে একশো ৪০ কোটি মানুষ রয়েছে, আমি খুব বেশি মানুষকে চিনি না, আপনি কি এই নারীকে খুঁজে বের করতে সাহায্য করতে পারেন? এরপর তার দেয়া বোতল ও চিঠির পোস্টটি অসংখ্যবার শেয়ার করা হয়।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...