বোধনের ‘জাগাও প্রাণের সুপ্ত শক্তি’র ৪০তম পর্ব সম্পন্ন

0

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের আয়োজনে শুক্রবার (২৮ আগস্ট) রাত ৮টায় ‘জাগাও প্রাণের সুপ্ত শক্তি’র ৪০তম পর্ব সরাসরি সম্প্রচারিত হয়েছে সংগঠনের ফেইসবুক পেইজে।

আবৃত্তিশিল্পী মাইনুল আজম চৌধুরীর সঞ্চালনায় বোধনের আমন্ত্রণে আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী ফয়জুল্লাহ সাঈদ ও ঐশী পাল। আবৃত্তি পরিবেশন করেন বোধনের আবৃত্তিশিল্পী কামাল উদ্দীন জিকু, সুতপা মজুমদার ও মৃত্তিকা চক্রবর্তী।

অনুষ্ঠানে ফয়জুল্লাহ সাঈদ পরিবেশন করেন কৃষ্ণকলি- রবীন্দ্রনাথ ঠাকুর, অভিভাষণ- কাজী নজরুল ইসলাম, স্বাধীনতা এই শব্দটি কিভাবে আমাদের হল- নিমর্লেন্দু গুণ, অভিশাপ দিচ্ছি- শামসুর রাহমান, আমার পরিচয়- সৈয়দ শামসুল হক, আমার বন্ধু নিরঞ্জন- ভাস্কর চৌধুরী।

এছাড়া ঐশী পাল পরিবেশন করেন ষোল বছর পর- মিহির বিশ্বাস, কবি তোমাকে- সুজন মিঠি, ছবি শুধু ছবি নয়- লুৎফর রহমান রিটন, আগমনী- কাজী নজরুল ইসলাম ও নদী স্বপ্ন- বুদ্ধদেব বসু, কামাল উদ্দীন জিকু পরিবেশন করেন এই সিঁড়ি- রফিক আজাদ, আমাদের মা- হুমায়ুন আজাদ, ব্যক্তিগত ব্যাপার- তসলিমা নাসরিন, মানুষের বুকে এত দীর্ঘশ্বাস- মহাদেব সাহা।

সুতপা মজুমদার পরিবেশন করেন আমি ফিরেছি এই বাংলায়- প্রবীর কুমার পাল, দুঃখবতী মা- তসলিমা নাসরিন, পুরুষ তুমি ছুঁতে চাইলে এমনিভাবে ছোঁবে- নুপুর চক্রবর্তী, তোমায় আমি- জীবনানন্দ দাশ।

মৃত্তিকা চক্রবর্তী পরিবেশন করেন বিকর্ণ- আর্যতীর্থ, বৃষ্টি চিহ্নিত ভালবাসা- আবুল হাসান, বিভৎস- সত্যজিৎ চক্রবর্তী, হৃদয়ের রজনীগন্ধা- গোলাম কিবরিয়া পিনু।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...