চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৮৮

0

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া নগরের ৬৯ জন ও উপজেলার ১৯ জনসহ নমুনা পরীক্ষায় নতুন করে আরো ৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রামের ছয়টি ল্যাবে ও কক্সবাজার মেডিকেল কলেজে ৮৫৬ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগররে ৬৯ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৯৫৪ জন। সুস্থ হয়েছেন আরো ৯০ জনসহ ১২ হাজার ৪২২ জন।

এদিকে ৮৫৬ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২১টি নমুনা পরীক্ষা করে ২৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে নগরের ১৮ জন ও উপজেলার সাতজনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২২ জন। ২২ জনই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬১টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৩ জন নগরের এবং চারজন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১১০ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে নগরের ৩ জন এবং ৩ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জনের নমুনা পরীক্ষায় দুইজনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১১৫টি নমুনা পরীক্ষা করে চারজন শনাক্ত হয়। চারজনই নগরের বাসিন্দা।

শেভরনে ৩৭ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে নগরের নয়জন ও উপজেলার তিনজন। এছাড়া বিভিন্ন উপজেলার ১৯ জন শনাক্ত হয়েছে। যার মধ্যে লোহাগাড়ার দুইজন, বাঁশখালীর একজন, আনোয়ারার একজন, চন্দনাইশের একজন, বোয়ালখালীর দুইজন, রাউজানের তিনজন, হাটহাজারীর ছয়জন, সীতাকুণ্ডের একজন এবং সন্দ্বীপের দুইজন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...