পরিস্থিতি অনুকূলে আসলে এইচএসসি পরীক্ষা: শিক্ষা মন্ত্রণালয়

0

পরিস্থিতি অনুকূলে আসলে এইচএসসি পরীক্ষার নেওয়া হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শুক্রবার (২৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেহেতু করোনা একেবারে নির্মূল হচ্ছে না তাই, স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কীভাবে পাবলিক পরীক্ষার আয়োজন করা যায় সে বিষয়ে প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী জয়নিউজকে বলেন, শিক্ষা মন্ত্রণালয় যে সিদ্ধান্ত নিবে সে সিদ্ধান্ত অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি। এইচএসসি পরীক্ষা বাতিলের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তাছাড়া পরিস্থিতি অনুকূলে আসার ১৫ দিন পর পরীক্ষা নেওয়া হবে।
তিনি আরো বলেন, আমরা স্বাস্থবিধি মেনে পরীক্ষা নিবো। সেই দিক থেকে আমরা শতভাগ প্রস্তুত রয়েছি। মন্ত্রণালয় থেকে আর যদি কোনো সিদ্ধান্ত নেওয়া হয় আমরা সেটি করতে প্রস্তুত আছি।

এর আগে, বৃহস্পতিবার (২৮ আগস্ট) শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানদের অংশগ্রহণে করোনাকালীন ও করোনা পরবর্তী শিক্ষাব্যবস্থা নিয়ে এক অনলাইন সভায় সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেওয়া হয়। একইসঙ্গে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পরবর্তী ক্লাসে উত্তীর্ণের বিষয়ে বিকল্প মূল্যায়ণ পদ্ধতি কী হতে পারে, সে বিষয়েও একটি প্রস্তাবনা তৈরির নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়।

জয়নিউজ/হিমেল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...