চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ৭২

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে নতুন করে শনাক্ত হয়েছে আরো ৭২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৫২ জন।

সোমবার ( ৩১ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রামের পাঁচটি ল্যাবসহ কক্সবাজার মেডিকেল কলেজে ৭০৫ জনের নমুনা পরীক্ষায় ৭২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এরমধ্যে নগরে ৫৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৪ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৫২ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় কোনো মৃত্যু হয়নি বলে তিনি জানান।

এদিকে ৭০৫ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। এর মধ্যে নগরের নয়জন ও জেলার বিভিন্ন উপজেলার আটজনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১২ জন। এর মধ্যে নগরের ১১ জন ও উপজেলার একজনের পজিটিভ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২১ জন নগরের ও দুইজন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ৫৮ জনের নমুনা পরীক্ষায় তিনজনের পজিটিভ পাওয়া গেছে। তিনজনই নগরের বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নয়জনের নমুনা পরীক্ষায় দুইজনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১১৭টি নমুনা পরীক্ষা করে ১৫ জন শনাক্ত হয়। এর মধ্যে ১৪ জন নগরের ও একজন উপজেলার বাসিন্দা।

এছাড়া বিভিন্ন উপজেলার ১৪ জন শনাক্ত হয়েছে। লোহাগাড়া একজন, সাতকানিয়া একজন, আনোয়ারা দুইজন, চন্দনাইশ একজন, পটিয়া একজন, বোয়ালখালী একজন, রাউজান একজন, হাটহাজারীর পাঁচজন এবং সীতাকুণ্ডে একজনের দেহে করোনা শনাক্ত হয়।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...