মুজিববর্ষে ১০০ কলেজ-বিশ্ববিদ্যালয়ে বই উপহার ভারতীয় হাইকমিশনের

মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে দেশের ১০০টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বই উপহার দিয়েছে ঢাকায় ভারতের হাইকমিশন। ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেটসহ বিভিন্ন অঞ্চলে অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের ওপর বিখ্যাত লেখক-ইতিহাসবিদদের লেখা এসব বই উপহার দেওয়া হয়েছে।

- Advertisement -

এ উপলক্ষে সোমবার (৩১ আগস্ট) একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করে হাইকমিশন। এতে প্রধান বক্তা ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। উপমন্ত্রী হাইকমিশনকে এই উদ্যোগের জন্য ধন্যবাদ জানান এবং বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্কের অসাধারণ শক্তি ও উষ্ণতার কথা পুনর্ব্যক্ত করেন।

- Advertisement -google news follower

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলি দাশ বঙ্গবন্ধুকে আধুনিক বাংলাদেশের স্থপতি এবং বিংশ শতকের অন্যতম প্রভাবশালী ও সাহসী নেতা হিসেবে অভিহিত করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, এই বইগুলির মাধ্যমে তরুণ শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে আরও ভালভাবে উপলব্ধি করতে পারবে এবং তাঁর ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্ন বাস্তবায়িত করতে সহায়তা বাংলাদেশ সম্পর্কেরও ভিত্তি রচনা করেছিলেন।

অনুষ্ঠানে আরও অংশ নেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েকুজ্জামান, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান এবং চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গৌতম বুদ্ধ দাস।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM