ঢাকেশ্বরীতে সি আর দত্তের প্রতি শেষ শ্রদ্ধা

মুক্তিযুদ্ধকালীন সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত (চিত্ত রঞ্জন দত্ত) বীরউত্তম এর প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে নেওয়া হয় সি আর দত্তের মরদেহ। সেখানে উপস্থিত রয়েছেন বীর উত্তম সি আর দত্তের তিন মেয়ে, ছেলে, মেয়ের জামাতা ও নাতি-নাতনিরা। এ সময় তাঁর মরদেহের প্রতি ফুল দিয়ে শেষ শ্রদ্ধা ও ভালোবাসা জানায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সেনাবাহিনীর একটি দল সামরিক কায়দায় গান স্যালুট দিয়ে শ্রদ্ধা জানান। তাঁকে দেওয়া হয় রাষ্ট্রীয় সম্মাননা।

- Advertisement -google news follower

ঢাকেশ্বরী মন্দির থেকে বেলা ১২টায় মরদেহ নিয়ে যাওয়া হবে রাজারবাগ বরদেশ্বরী শ্মশানে। সেখানে শেষকৃত্যানুষ্ঠানের আগে গান স্যালুটের মাধ্যমে সামরিক সম্মাননা জ্ঞাপন করা হবে সি আর দত্তের প্রতি।

গতকাল সোমবার সকালে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে তাঁর মরদেহ দেশে এসে পৌঁছায়। মরদেহ বিমানবন্দরে পৌঁছার পর এই বীর সেনানির কফিন জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। এর পর মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে রাখা হয়।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM