জিয়াউর রহমানই আ.লীগকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বাকশাল কায়েম করে আওয়ামী লীগকে বিলুপ্ত করে দিয়েছিল। শহীদ জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র চালু করে আওয়ামী লীগকে পুনরায় রাজনীতি করার সুযোগ করে দিয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টম্বর) বিকেলে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগর বিএনপির উদ্যোগে নাসিমন ভবন দলীয় কার্যালয় মাঠে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শাহাদাত হোসেন বলেন, বাংলাদেশকে একদলীয় দুঃশাসন থেকে রক্ষায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। দেশ ও গণতন্ত্রের সংকটের সময় অসীম সাহসিকতা নিয়ে দুর্বার গণআন্দোলনে নেতৃত্ব দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দেশের গণতন্ত্র আবারও সংকটে পড়েছে। জোর করে ক্ষমতায় আসা সরকার দেশের জনগণকে প্রতিপক্ষ মনে করে। জনগণের নিরাপত্তার জন্য গণতন্ত্র ফিরিয়ে আনতে, বিএনপিই সংগ্রামে নেতৃত্ব দেবে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, প্রতিষ্ঠার পর থেকে বিএনপি দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছে, এখনও হচ্ছে। যতই নিশ্চিহ্ন করার চেষ্টা হোক না কেন, বিএনপি ফিনিক্স পাখির মতোই জেগে উঠবে জনগণের শক্তিতে। বাংলাদেশের মানুষের ভালোবাসায় বিএনপিকে কোনোদিন দাবিয়ে রাখা যাবে না।

নগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন ও সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলামের যৌথ পরিচালনায় এতে উপস্থিত ছিলেন নগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, নাজিমুর রহমান, হারুন জামান, সফিকুর রহমান স্বপন, ইকবাল চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শাহ আলম, ইসকান্দর মির্জা, আহমেদুল আলম রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, সম্পাদকদের মধ্যে হামিদ হোসেন, এস এম সরওয়ার আলম, এইচ এম রাশেদ খান, সহ-সম্পাদক আবদুল হালিম স্বপন, ইদ্রিস আলী, আবু মুসা, বেলায়েত হোসেন বুলু প্রমুখ।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...