দেশকে এগিয়ে নিতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে: আ জ ম নাছির

0

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কর্মময় জীবন নিয়ে যতই আলোচনা করি না কেন কোনো লাভ হবে না। যতক্ষণ না আমরা আমাদের কাজে কর্মে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন না করি।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম প্রেস ক্লাব এস এ খালেক অডিটোরিয়ামে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন একটি বৈষম্যহীন সোনার বাংলাদেশ গড়ার কথা। ২৩ বছর বঙ্গবন্ধু আন্দোলন করেছেন পাকিস্তানের বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে। পাকিস্তানের বৈষম্য নতুন প্রজন্ম দেখেনি। যারা মুক্তিযুদ্ধের পরে জন্মগ্রহণ করেছে তাদের অবশ্যই বাংলাদেশ এবং বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে হবে। বঙ্গবন্ধুকে জানলে জানা যাবে বাংলাদেশকে, বাংলাদেশের অভ্যুদয়কে। তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সারথি হিসেবে নতুন প্রজন্ম প্রকৃত ভাবে অবদান রাখতে পারবে।

বঙ্গবন্ধু ছাত্র পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মো. মনজুরুল করিম সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  নোমান আল মাহমুদ, নগর স্বেচ্ছাসেবকলীগ নেতা ও স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের সভাপতি আবদুর রশীদ লোকমান, আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সাবেক সদস্য সৈয়দ আচরা উল্লাহ আদিল, নগর স্বেচ্ছাসেবকলীগ নেতা ও ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের পরিচালক শাহাবুদ্দিন বাদশা, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক আবদুল্লাহ আল মামুন, ইয়াসির আরাফাত, রাশেদুল আরেফিন জিসান, ইমরান আলী মাসুদ, নাহিদ ইমতিয়াজ, সাউদার্ন মেডিকেল কলেজ শাখা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি রিয়াজ উদ্দিন বিপ্লব, ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ শাখা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি মো. তুষার, নগর শাখার সহসভাপতি ইমরুল হাসান, সহসভাপতি নকিব ইসলাম শুভ, নগর ছাত্রলীগ নেতা উমর ফারুক জিশান, ইমরান হোসেন আরেফিন, সাজ্জাদ শাকিল, আসরাফুল ইভান সাগর প্রমুখ।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...