নেতৃত্বের জন্য কাদা ছোড়াছুড়িতে প্রতিপক্ষই ফায়দা লুটবে: নাছির

0

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দল থাকলে আমি-আপনি আছি। দল ছাড়া আমি-আপনি কেউ নই। আর একটি কথা মনে রাখতে হবে— নেতৃত্বের জন্য কাদা ছোড়াছুড়িতে প্রতিপক্ষই ফায়দা লুটতে পারে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) নগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণের চলমান কার্যক্রমের অংশ হিসেবে ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ড, ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড, ৩৫নং বক্সিরহাট ওয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির বলেন, নিজেদের মধ্যে ব্যক্তিক চাহিদা নয়, দলীয় আদর্শের প্রতি আমরা কতটুকু অনুগত তার সুপ্রকাশ ঘটাতে হবে। দলের পদ-পদবির জন্য প্রতিযোগিতা থাকবে— এটাই অভ্যন্তরীণ গণতন্ত্র। তবে এ নিয়ে প্রকাশ্যে সংঘাত গণতন্ত্রকেই ধ্বংস করবে।

তিনি বলেন, শুধু বক্তৃতা, বিবৃতি দিয়ে নয়, কাছে থেকে একসঙ্গে বসে দলকে মানুষের সহযোগে একটি স্বপ্ন সুন্দরময় বাংলাদেশ গঠনে প্রতিটি ব্যক্তির সঙ্গে সরাসরি যোগাযোগের সেতু বন্ধন রচনা করাটাই হলো আদর্শিক ঠিকানা।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, এই চট্টগ্রামকে আমরা যারা ভালোবাসি, তাদেরকে স্থানীয়-অস্থানীয় নির্বিশেষে জনসেবায় নিবেদিত হতে হবে। তাই শুধু ব্যাক্তিক অভিপ্রায় নয়, সামষ্টিক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকলকে দেশের উন্নয়নের সহযোগী হতে হবে।

নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় ও স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বৃক্ষরোপণ ও চারা বিতরণ কার্যক্রমে বিভিন্ন স্থানে সভাপতিত্ব করেন ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি স্বপন কুমার মজুমদার, ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ফজলে আজিজ বাবুল এবং ৩৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী নুরুল আমিন শান্তি।

এতে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, শ্রম সম্পাদক আবদুল আহাদ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের রফিক হোসেন বাচ্চু, ফয়জুল্লাহ বাহাদুর, জাহাঙ্গীর আলম, আশফাক আহমেদ, আনিসুর রহমান ইমন, ফারুক আহমেদ, সাবেক কাউন্সিলর হাজী নুরুল হক, হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, আওয়ামী লীগ নেতা দীপংকর চৌধুরী কাজল, শহিদুল হক চৌধুরী সৈয়দ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...