সংকটে সাহস যুগিয়েছিলেন প্রণব মুখার্জি

0

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ভারতে নির্বাসিত ছিলেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। তাদেরকে সবসময় সহযোগিতা করেছিলেন প্রণব মুখার্জি। দেশে ফেরার পরও সাহায্য সহযোগিতা করেছেন তিনি। যেকোনো সংকটে যুগিয়েছিলেন সাহস।

শনিবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত প্রণব মুখার্জির স্মরণসভায় এসব কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

প্রণব মুখার্জির আত্মজীবনী বইয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে তৎকালীন সময়ে শেখ হাসিনা ও খালেদা জিয়াকে মুক্ত করতে সবরকম চেষ্টা করেছেন বাংলাদেশের এই অকৃত্রিম বন্ধু। ২০০৮ সালে দুই নেত্রীকে মুক্তি দিতে অনুরোধ করেছিলেন প্রণব মুখার্জি। তৎকালীন সেনাপ্রধান মইন ইউ আহমেদের ভারত সফরকালে তিনি এ অনুরোধ জানান।

সভায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস সভাপতিত্ব করেন। প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এম নাছিরুল হক, মোস্তাক আহমেদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম।

শোকসভায় অন্যান্যের মধ্যে প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সহসভাপতি মনজুর কাদের মনজু, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক ও গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...