নির্বাচনে জিততে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : এইচ টি  ইমাম

0

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা এইচ টি ইমাম বলেছেন, আগামী নির্বাচনে বিজয়ের কোন বিকল্প নেই। এজন্য সবাইকে ঐক্যবদ্ধকে হয়ে কাজ করতে হবে। বাংলাদেশকে সন্ত্রাসের বাংলায়, মাদকের বাংলায়, হাওয়া ভবনের বাংলায় ফিরে যেতে দিতে পারি না। তাই আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে।

রোববার (৩০ সেপ্টেম্বর) বিকেলে নগরের কাজির দেউরীর ইন্টারন্যাশনাল কনভেনশন হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ থেকে কখনো বিচ্যুত হয়নি।  বিএনপি-জামায়াত এখনো চেষ্টা করছে বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে। তারা কিছুই না, তারা পাকিস্তানের ছায়া। তারা ১৯৭১ সালের পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারেনি। তাদের অনেকে এখনও নিজেদের পূবর্ পাকিস্তানের মানুষ মনে করেন। বাংলাদেশের পরিচয় দিতে তাদের খারাপ লাগে। তারা এখনও চেষ্টা করছে আওয়ামী লীগকে কিভাবে  ধ্বংস করা যায়। তারা এখনো চিন্তা করছে কিভাবে এই দেশকে আবার পাকিস্তান বানানো যায়।

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বার্তা ঘরে ঘরে পৌছে দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, আগামী নির্বাচনের চট্টগ্রাম মহানগর, দক্ষিণ এবং উত্তর জেলা আওয়ামী লীগকে একসঙ্গে কাজ করতে হবে। আগামী নির্বাচনে নৌকার প্রার্থীকে জয়ী করে আনতে হবে। নিজেদের মধ্যে কোন কোন্দল করা যাবে না।

তিনি আরো বলেন, আমরা যেমন উন্নত আধুনিক বাংলাদেশ চাই, তেমনি সেই সঙ্গে গণতান্ত্রিক শান্তিপূর্ণ এমন একটি দেশ চাই যেটি সারা বিশ্বের আদর্শ হবে। এটিই আমাদের লক্ষ্য। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের নেত্রী নয়, তিনি সারা বিশ্বের নেত্রী।

প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা যোগ করেন, বাংলাদেশ আওয়ামী লীগ সবসময়েই আক্রান্ত হয়েছে। ২০০১ সালের নির্বাচনে বিশাল ভোটের ব্যবধানে এগিয়ে থাকলেও আমরা সরকার গঠন করতে পারিনি। আগামী নির্বাচনে আওয়ামী লীগের নেতা-কর্মী একত্রিত হয়ে কাজ করে বিজয় নিশ্চিত করতে হবে। দেশের মানুষ অগ্নি সন্ত্রাস, হাওয়া ভবন দেখতে চায় না। মানুষ শান্তি ও উন্নয়ন চায়।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী, চন্দনাইশের সাংসদ নজরুল  ইসলাম, বাঁশখালীর সাংসদ মো. মোস্তাফিজুর রহমান, সাংসদ সাবিহা নাহার মুসা, কেন্দ্রীয়  আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম প্রমুখ।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, মোতাহেরুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট আ ক ম সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দিন, অর্থ সম্পাদক মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ প্রমুখ।

জয়নিউজ/কাউসার/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...