মহসিন কলেজে স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা!

0

নগরের হাজী মুহাম্মদ মহসিন কলেজে উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। রোববার (৩০ সেপ্টেম্বর) কলেজের অধ্যক্ষ অধ্যাপক অঞ্জন কুমার নন্দী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ অক্টোবর থেকে উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাসে স্মার্টফোন ব্যবহার ও বহন সম্পূর্ণ নিষিদ্ধ করা হল। এই নিষেধাজ্ঞা অমান্য করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে অধ্যাপক অঞ্জন কুমার নন্দী জয়নিউজকে বলেন, কলেজে স্মার্টফোন ব্যবহারে সরকারিভাবে নিষেধাজ্ঞা আছে। ছাত্ররা কলেজ ক্যাম্পাসে এবং ক্লাস রুমেও মোবাইল ব্যবহার করে, যা তাদের ক্লাসে মনযোগের ব্যাঘাত ঘটায়। স্মার্টফোন নিয়ে মারামারির ঘটনাও ঘটে। তাছাড়া কলেজে বিভিন্ন শ্রেণীর ছাত্ররা থাকে, কেউ পনেরশ’ টাকার মোবাইল ব্যবহার করছে আবার তার সামনেই কেউ ৫০ হাজার টাকা দামের স্মার্টফোন ব্যবহার করছে। যা তাদের মধ্যে বৈষম্য সৃষ্টি করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজের উচ্চ মাধ্যমিকের বেশ কয়েকজন শিক্ষার্থী জয়নিউজকে বলেন, এই সিদ্ধান্ত খুবই হাস্যকর। ইন্টারনেট ছাড়া এখন এক মুহূর্তও চলা কঠিন। ক্লাসের কোনো জটিল বিষয় সময়ের জন্য বুঝতে না পারলে ক্লাস শেষে সঙ্গে সঙ্গে নেটে তা পেয়ে যাচ্ছি। এছাড়াও আমাদের প্রায় সবাই স্মার্টফোন ব্যবহার করে। এখন শুধুমাত্র যোগাযোগের জন্য আরেকটা ফোন কেনার টাকা কোথায় পাব?

জয়নিউজ/পার্থ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...