নগরের শূন্য পদে আসবে নতুন নেতৃত্ব: আ জ ম নাছির

0

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম মহানগরের আওতাধীন ৪৩টি সাংগঠনিক ওয়ার্ড কমিটি, থানা কমিটি এবং ইউনিট কমিটির অনেক নেতা ইতিপূর্বে মৃত্যুবরণ করেছেন। এতে পদগুলো দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় হয়ে রয়েছে। নগর আওয়ামী লীগ সংশ্লিষ্ট কমিটির সাথে সমন্বয় করে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে শূন্য পদগুলোতে নতুন নেতৃত্ব সৃষ্টির উদ্যোগ বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করেছে। এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আগামী ১০ সেপ্টেম্বর নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হবে। সভায় তৃণমূল পর্যায়ের সংগঠনের বর্তমান অবস্থা সরেজমিন পর্যবেক্ষণের লক্ষ্যে ইউনিট পর্যায়ে কর্মিসভা আয়োজন নিয়ে আলোচনা হবে।

৮ সেপ্টেম্বর চারা বিতরণ কর্মসূচি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের ৪৩ ওয়ার্ডজুড়ে বৃক্ষের চারা বিতরণ কর্মসূচির অংশ হিসেবে নগরের নাসিরাবাদ শিল্পাঞ্চল সাংগঠনিক ওয়ার্ড, চকবাজার ওয়ার্ড, জামালখান ওয়ার্ড ও বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

আ জ ম নাছির বলেন, নগর আওয়ামী লীগের আওতাধীন ওয়ার্ড, থানা এবং ইউনিট কমিটিকে আরো শক্তিশালী করতে হলে শূন্য হওয়া পদগুলোতে নতুন নেতৃত্ব পদায়ন করতে হবে। দলের সাংগঠনিক ভিত্তিকে সক্রিয় ও শক্তিশালী করতে হলে কমিটিগুলোকে সাজানো সময়ের দাবি। এজন্য সংশ্লিষ্ট কমিটির সাথে সমন্বয় করে নগর আওয়ামী লীগ এই নেতৃত্ব সৃষ্টি করবে। ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের ত্যাগী নিবেদিত নেতাকর্মীদেরকে শূন্য পদগুলোতে দায়িত্ব প্রদান করা হবে।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর  আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, শ্রম সম্পাদক আবদুল আহাদ, সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, বেলাল আহমেদ, সাবেক কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, গিয়াস উদ্দিন ও শৈবাল দাশ সুমন।

জয়নিউজ/কাউছার

আরও পড়ুন
লোড হচ্ছে...