স্কুল খোলার আগেই প্রস্তুতির নির্দেশনা দেওয়া হবে শিক্ষকদের

0

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন বলেছেন, এখনও স্কুল খোলার সময় হয়নি। তবে স্কুল খোলার পরিবেশ সৃষ্টি হলে জারি করা গাইডলাইন অনুসরণ করে প্রস্তুতি গ্রহণের জন্য শিক্ষক-কর্মকর্তাদের নির্দেশ দেয়া হবে।

‘কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা’ প্রকাশের পরদিন বুধবার (৯ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের একথা জানান সিনিয়র সচিব।

ওই নির্দেশিকায় স্কুল খোলার ১৫ দিন আগে থেকে প্রধান শিক্ষকদের প্রস্তুতি নিতে বলা হয়েছে, শিক্ষকদের জন্য রয়েছে বেশকিছু নির্দেশনা। এই নির্দেশনা জারির পর ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে যে, প্রাথমিক বিদ্যালয় খোলার নির্দেশনা দিয়েছে সরকার।

আগামী ৩ অক্টোবর পর্যন্ত স্কুল বন্ধ- এত আগে নির্দেশনা জারি প্রসঙ্গে সিনিয়র সচিব বলেন, স্কুলের শিক্ষকরা কিন্তু সরকারি কর্মচারী। লকডাউনের সময় অফিসগুলো বন্ধ ছিল। আমরা এখন অফিসগুলো খুলে সরকারি কাজ করছি।

তিনি আরো বলেন, যখন আমরা মনে করবো যে কোভিড পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে, স্কুলগুলো খোলার মতো পরিবেশ সৃষ্টি হচ্ছে, তার আগেই আমাদের প্রধান শিক্ষক, কর্মকর্তাদের নির্দেশ দেবো তোমরা এখন গাইডলাইন অনুসরণ করে স্কুলগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করো, প্রস্তুতি গ্রহণ করো।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...