সড়কে শৃঙ্খলা ফেরাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0

বান্দরবানে সড়কে শৃঙ্খলা ফেরাতে মোটরসাইকেল ব্যবহারকারীদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার ( ১০ সেপ্টেম্বর) বান্দরবান বাজারের বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে মোটরসাইকেল চালকদের হেলমেট এবং ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার এ জরিমানা আদায় করেন।

প্রশাসন সূত্রে জানা গেছে, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে সড়ক পরিবহন আইন না মানা, স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করা’সহ কয়েকটি অপরাধে ১১টি মামলায় ৪ হাজার ৬শত টাকা জরিমানা আদায় করা হয়েছে। এদিকে সড়কে শৃঙ্খলা ফিরাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুধুমাত্র মোটরসাইকেল ব্যবহারকারীদের মধ্যে সীমাবদ্ধ না রেখে ফিটনেসবিহীন এবং রোড পারমিট না থাকা গণপরিবহণগুলোর বিরুদ্ধেও জোরালো করার দাবি জানিয়েছেন সচেতনমহল।

স্থানীয় মোটরসাইকেল ব্যবহারকারী মনির হোসেন ও হক জাহেদ অভিযোগ করে বলেন, সড়কে শৃঙ্খলা ও নিরাপদ বাড়াতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান প্রশংসনীয়। কিন্তু শুধুমাত্র মোটরসাইকেল ব্যবহারকারীদের বিরুদ্ধে অভিযানটি পরিচালিত হয়। ফিটনেস এবং রোড পারমিট না থাকার গণপরিবহণগুলোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। অভিযান চলাকালে অনুমোদনহীন বেটারিচালিত অটো চলাচল করলেও তাদের থামানো হয়নি। বাস, ট্রাক ও সিএনজিসহ অন্যান্য গাড়িগুলোও থামিয়ে কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস এগুলো দেখা হয় না। এটি খুবই দুঃখজনক।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার জয়নিউজকে বলেন, বান্দরবানে মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট না থাকা, রেজিস্ট্রেশন-ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করতে দেখা যাচ্ছে। আর যারা সড়ক আইন অমান্য করছে তাদের সতর্ক করার জন্য ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান।

এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান বিআরটিএ কার্যালয়ের মোটরযান পরিদর্শক মো. শাহাদাত হোসেন চৌধুরী, জেলা প্রশাসনের জুডিশিয়াল পেশকার সুমন পাল, সদর থানার উপ-পরিদর্শক মো. ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।

জয়নিউজ/আলাউদ্দিন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...